ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

পদ্মা সেতু ঘুরে বিশ্বকাপ ট্রফি এখন মিরপুর স্টেডিয়ামে

বাংলাদেশ সফরের দ্বিতীয় দিনে ওয়ানডে বিশ্বকাপ ট্রফি নেয়া হয়েছে হোম গ্রাউন্ড মিরপুরে। বেলা ১২টা পর্যন্ত শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেই থাকবে বৈশ্বিক টুর্নামেন্টের এই শিরোপা। মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ৮টা ৩৭ মিনিটে হোটেল লা মেরিডিয়ান থেকে শিরোপা নিয়ে আসা হয় মিরপুরে। তবে প্রায় ১ ঘণ্টা পরে ৯টা ৪০ মিনিটে স্টেডিয়ামে ট্রফি উন্মুক্ত করা হয়। জাতীয় পুরুষ ও নারী ক্রিকেট দল, বর্তমান ও সাবেক ক্রিকেটার, অফিসিয়াল, সংগঠক ও গণমাধ্যমের জন্য ট্রফিটি উন্মুক্ত থাকবে দুপুর ১২টা পর্যন্ত। আগামীকাল সাধারণ দর্শকরাও এই ট্রফি দেখার সুযোগ পাবেন।


এর আগে, রবিবার (৬ আগস্ট) মধ্যরাতে বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে এসে পৌঁছায়। এরপর দিন সোমবার (৭ আগস্ট) এই ট্রফি যায় পদ্মা সেতুতেতু । দুপুরে র পর থেকে সন্ধ্যা পর্যন্ত মাওয়া পয়েন্টেই অবস্থান করেছে বিশ্বকাপ ট্রফিটি। মূলত ছবি তোলার জন্যই নেওয়া হয়েছিল ট্রফিটি। একদিন না যেতেই ট্রফি এখন অবস্থান করছে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে।


আজ দ্বিতী য় দিনের কার্যক্রম শেষে তৃতীয় দিন বুধবার (৯ আগস্ট) বসুন্ধরা সিটি শপিংমলে বিশ্বকাপ উন্মুক্ত করা হবে। বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্তর্য সাধারণ ক্রিকেটপ্রেমীরা দেখার সুযোগ পাবেন ট্রফিটি। তুলতে পারবেন ছবি। শুধুএবারই না, এর আগেও শপিংমলে ট্রফি প্রদর্শন করেছে বিসিবি।


বিশ্বকাপ ট্রফির ভ্রমণ শুরু হয়েছে আয়োজক দেশ ভারত থেকেই। ভূপৃষ্ঠ থেকে ১ লাখ ২০ হাজার ফুট ওপরে স্ট্র্যাটোস্ফিয়ার থেকে ট্রফিটি নেমে আসে ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। গত ২৭ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত দেশটির প্রতিটম্যাচের ভেন্যুতে ভ্রমণ করেছে বিশ্বকাপ ট্রফিটি।


এরপর সেই ট্রফিটি বিশ্ব ভ্রমণ শুরু করে। পর্যায়ক্রমে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও শ্রীলঙ্কা ঘুরে বিশ্বকাপ ট্রফি এসেছে বাংলাদেশে। এখান থেকে যাবে কুয়েতে। ৪ সেপ্টেম্বর ফের ভারতে শেষ হবে

ট্রফির এই যাত্রা। এবার সবচেয়ে বেশি ১৮টি দেশে ভ্রমণ করছে বিশ্বকাপের এ ট্রফিটি।

ads

Our Facebook Page